বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১২

আসিলাম রাজারবাগ দরবার


আসিলাম রাজারবাগ দরবার, আমি অধম গুনাহগার
পথহারা বেদিশা আমি, করতেছি জীবন ভর হেলামী
পথ দেখতে চাই হে মদদগার
পথ দেখতে চাই দিন মুরশিদ আমার।

জীবনের জিন্দানে নিরানন্দ, প্রতি পদে আসে দিধাদন্দ
জিসিম আর নফসে মিলে, পতনের গুহায় দিচ্ছে ফেলে
পতনের ঢালে করতেছি হাহাকার।

আমি অন্ধ খোড়া লেংড়া হয়ে, বোবা বধিরের তোহফা নিয়ে
হায় হামাগড়ি দিয়ে, ওই রাজারবাগ তীরে গিয়ে
আসিলাম মুরশিদ দরবারে আপনার।

নিজের উপর নিজে যুলুম করেছি, তাইতো নিজের কাছে যালিম বনেছি
সৌরাচারি খেরকায় সেজেছি, মুনাফিকের মুন্দা খাসলত বহিছি
আমি শুদ্ধি চাইছি হে সহিবে কাওসার।

আমি গুনাহের বোঝায় বড় কাবু, জীবন প্রদীত হয় নিভু নিভু
কখন যেন প্রদীত যায় নিভিয়া, আপনার নজরে যাচ্ছি কহিয়া
তব দ্বারে মওজুদ কিস্তি ত্বরাবার।

জামানার মুজাদ্দিদ হে আওলাদে রসূল, ভেঙ্গে দিন মুরিদদের ভুল
কহি এই মোর ফরিয়াদ, নইলে জীবন খানা হবে বরবাদ
তব নেক নজর দিন ছহিবে আসরার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন