রবিবার, ২৫ ডিসেম্বর, ২০১১

আম্মাজী; রাখুন আমায় হুব্বে তব


আম্মাজী; রাখুন আমায় হুব্বে তব


কেন আপনার এত দয়া !
এত ভুল করি তবু দেন এত মায়া !
আম্মাজী; রাখুন আমায় হুব্বে তব  ।।।

কি যোগ্যতা আছে আমার        মুবারক নেয়ামত লাভের
পারিনা দিতে মর্যাদা               তব এই মহা দানের ।।
                                       তবুওতো দেন আপনি দয়া করে নিয়ামত অফুরান ।       আম্মাজী;

যতই নাদান হই আমি             আপনি উম্মুল উমাম
বুঝিনা তাই কেমনে               ধরিছেন মায়া তামাম ।।
                                       নাদানী ক্ষমা করুন হে শাফিয়া যাহান ।                      আম্মাজী;

ইলাহী আপনায় দিয়েছেন        উনার সব রঙ ও রূপ
তাই এতো দয়া মায়া              মোদের তরে রহম সরূপ ।।
                                       দানুন রহম ও করম করুন হে মেসদাকে ইলাহী ।         আম্মাজী;

আঁধার ঘেরা জীবন আমার       নফসে সদা ডুবে থাকি
আলোর দিশা চাই আমি          না হয় জীবন হবে ফাকি ।।
                                       তব আলোয় আলোকময় করুন হে নূরে যাহান ।          আম্মাজী;

কিছুই যে হয়না মোর             হায় করি কি উপায়
প্রকাশি কেমনে মুহব্বত           কোথায় পাব সহায় ।।
                                       আপনার জাতে-পাকে মুতাওয়াজ্জু রাখুন সারাক্ষন ।       আম্মাজী;

আহকার আমি অযোগ্য           হৃদয়ে নাই কোনো নূর
যা কিছু পড়ি তব শানে           তাও যে হয় বেসুর ।।
                                       তবুও কোশেশে দায়ীমী রাখুন মালিকায়ে মোর জান ।    আম্মাজী;

আপনি আমার ভরসা              আপনি ইলাহীর নূর
হাদীয়া করুন আমায়              সুন্দর একটা সুর
কথাগুলো সুরের ঢেউয়ে         দুলবে যখন বারে বার
বুঝবো মা আপনি দয়ায়          রয়েছেন মোর এ পাড় ।।
                                       আম্মাজী রেখেছেন দয়ায় মোরে রহমি ছায়ায় ।            আম্মাজী;




মুহম্মদ সোহেল ইকবাল
২২শে রবীউল আউওয়াল শরীফ, ২৬শে ফেব্রুয়ারী, ২০১১ ইসায়ী

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন