রবিবার, ২৫ ডিসেম্বর, ২০১১

মায়ের আদর......


মায়ের আদর

মায়ের আদর কি তা বুঝিনি আমি
স্নেহময়ী মাকে পাওয়ার আগে 
তিনি যে হন মোর প্রানেরই আক্বা
          সবচেয়ে বেশি ভালো বাসি উনাকে 

পথহারা এই আমি দেখিনি আলো
          জীবনে ছিলো শুধু আঁধার কালো        
নূরের পরশ কি তা বুঝিনি আমি
          স্নেহময়ী মাকে পাওয়ার আগে 
নিঃশ্ব কাঙ্গাল ভিখারী আমি
          জীবনে মোর নাই কিছুই দামী 
ভিখারীর ঝুলি ছিলো ফাঁকিতে ভরা
          স্নেহময়ী মাকে পাওয়ার আগে 

শেষ বিচারের ভয়ে হয়েছি কাতর
          কেঁদে কেঁদে মন মোর হয়েছে পাথর 
শুকরিয়া ভেজি মামদুহর কদম পাকে
          স্নেহময়ী মাকে দিলেন উছিলা করে 

কবুল করুন মোরে গোলাম করে, যেন
          করুনায় রহি আমি দো-জাহানে 
কবর হাশর মিজান পুলসিরাতে
          ঠাঁই পাই সদা যেন কদম পাকে 


-          মুহম্মদ সোহেল ইকবাল

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন