রবিবার, ২৫ ডিসেম্বর, ২০১১

একাকী এই আমি


একাকী এই আমি

একাকী এই আমি                       রাত নিঝুম
বসে আছি নিরালা                       চোখে নেই ঘুম
জপি “মা” বার বার                     চোখে দিন ঘুম
দিন মোর কপালে                       স্বপনের চুম ।

যখন ভাবি সেই                          ধুসর দিনের কথা
বড় অসহায় লাগে                       ভেবে তার পরিনাম গাঁথা ।।
মায়ের যিকির আমায়                   দেয় ইতমিনান
লাগেনা ভয় দেখে সেই                 মহাক্ষনে উনার মহামতী শান ।।

মা আপনি থাকেন                       আরশপাকের ছায়ায়
ইলাহী ও রসূল পাকের                  জান্নাতী মায়ায় ।।
মামদুহ ক্বাবার মুবারক                  নূরের হিসসা হয়ে
খলিফাতুল উমাম, যাহরাদ্বয়            দিলেন হাদীয়া করে ।।

নাই আদব আমার                       আমি আবুঝ নাদান
কেমনে ডাকিলে পাব রেজা             বলে দিন হে কুবরা জাহান ।।
মালিকায়ে দোজাহান                    দয়া দানুন
মা মা যিকির আমার                     কবুল করুন ।।

নকশায়ে খাদিজা                        আলাইহাস সালাম
ফরিয়াদ শুনেন                          আপনি যে উম্মুল উমাম ।।
কবুল করুন মোর আহাল ও ইয়াল     খাদিমা করে
অধম সন্তান ধন্য হব                    যদিও যাই মরে ।।


মুহম্মদ সোহেল ইকবাল

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন